মঙ্গলবার | ১১ই আগস্ট, ২০২০ ইং | ২৭শে শ্রাবণ, ১৪২৭ বঙ্গাব্দ | ২১শে জিলহজ্জ, ১৪৪১ হিজরী

বিশেষ প্রতিবেদক

প্রকাশিত :

হবিগঞ্জে সেনা সদস্যের প্রেমের বলি ৮ম শ্রেণির ছাত্রী আখিঁ

বিশেষ প্রতিবেদক
প্রকাশিত :

হবিগঞ্জের লাখাইয়ে সেনা সদস্য সাফায়েত হোসেন রানার প্রেমের বলি হয়ে দুনিয়া ছাড়তে হয়েছে ৮ম শ্রেণির ছাত্রী ফাহমিদা আক্তার আখিঁকে। এমন অভিযোগ করেছেন নিহত আখিঁর পরিবার ও সহপাঠিরা। যদিও পুলিশ বলছে- দুজনের মধ্যে প্রেম ছিল, তবে মৃত্যুর মুল কারণ এখনও স্পষ্ট নয়।

আখিঁ লাখাই উপজেলার ধর্মপুর গ্রামের রুহুল আমীনের মেয়ে ও কালাউক উচ্চ বিদ্যালয়ের ৮ম শ্রেণির ছাত্রী। রানা একই গ্রামের শাহ আলম মাস্টারের ছেলে।

নিহত আখিঁর পরিবার ও সহপাঠিদের কাছ থেকে জানা যায়- স্কুলে আসা যাওয়ার পথে প্রায়ই আখিঁকে উত্ত্যক্ত করত তারই আপন চাচাতো ভাই সেনা সদস্য সাফায়েত হোসেন রানা। এক পর্যায়ে আখিঁ তার প্রেমে সাড়া দেয়। তাদের দুই পরিবারের মধ্যে দীর্ঘদিন ধরে বিরোধ থাকায় ছুটিতে এসে সাফায়েত হোসেন আখিঁর সহপাঠিদের মাধ্যমে চিঠিসহ বিভিন্ন জিনিসপত্র আদান-প্রদান করে। সময়ের ব্যবধানে তাদের প্রেম আরও গভির হলে বিভিন্ন সময় আখিঁকে বিয়ের প্রতিশ্রæতি দিয়ে শারীরিক সম্পর্ক স্থাপন করে রানা। এক পর্যায়ে আখিঁর পরিবারের লোকজন বিষয়টি আচঁ করতে পেরে আখিঁকে বুঝানোর চেষ্টা করে। কিন্তু সে না বুঝায় আখিঁর মা সাফায়েত হোসেন রানার পরিবারের কাছে বিয়ের প্রস্তাব নিয়ে যায়। এ সময় রানার মা-বাবা আখিঁর পরিবারের সাথে খারাপ আচরণ করে এবং অপমান করে বাড়ি থেকে বের করে দেয়।

নিরুপায় হয়ে আখিঁ তার ভালোবাসার মানুষ রানাকে বিয়ের জন্য চাপ দেয়। কিন্তু রানা তাকে বিয়ে করবে না বলে সাফ জানিয়ে দেয়। বেশ কয়েকদিন রানাকে অনুরোধ করার পরও রানা আখিঁকে বিয়ে করতে রাজি হয়নি। এক পর্যায়ে আখিঁ রাগে ও অপমানে জীবন শেষ করে দেয়ার সিদ্ধান্ত নেয়। ৯ জুন রাতে আখিঁ সকলের অগোচরে বিষপান করে চটপট করতে থাকে। বিষয়টি পরিবারের লোকজন আঁচ করতে পেরে তাকে উদ্ধার করে সিলেট এমএজি ওসমানি মেডিকেল কলেজে নিয়ে যায়। সেখানে চিকিৎসাধিন অবস্থায় ১০ জুন সে মারা যায়।

এদিকে, তার মৃত্যুর পর বিষয়টি ধামাচাপা দিতে আলোচনায় বসে উভয় পক্ষের লোকজন। এক পর্যায়ে রানার পরিবার ১৫ লাখ টাকা আখিঁর পরিবারকে দিতে রাজি হলে বিষয়টি সমাধানের পর্যায়ে আসে। এ সিদ্ধান্তের পর বেশ কয়েকদিন কেটে গেলেও রানার পরিবার টাকা না দেয়ায় আখিঁর পরিবার তাদের তলব করে। কিন্তু পরবর্তীতে রানার পরিবার ১৫ লাখ টাকা দিতে রাজি না হওয়ায় মামলার সিদ্ধান্ত নেয় আখিঁর পরিবার। গত ১৬ জুন নিহত আখিঁর বাবা রুহুল আমীন বাদি হয়ে লাখাই থানায় মামলা দায়ের করেন। কিন্তু মামলায় সঠিক তথ্য প্রমাণ দেখাতে পারেননি দাবি করে মামলাটি আমলে নেয়নি পুলিশ।

আপরদিকে, গত ২০ জুন প্রেমিক সাফায়েত হোসেন রানাসহ দুষিদের বিচারের দাবিতে মানববন্ধন করেছেন তার সহপাঠি ও এলাকাবাসী। হবিগঞ্জ-লাখাই সড়কের খালাউক উচ্চ বিদ্যালয়ের সামনে শারীরিক দূরত্ব মেনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধনে আখিঁর সহপাঠি ও এলাকাবাসী উপস্থিত থেকে রানার দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেন।

এ ব্যাপারে ফাহমিদা আক্তার আখিঁর বাবা রুহুল আমীন বলেন- ‘আমার অবুজ মেয়েকে ভুল বুঝিয়ে প্রেমের জালে আবদ্ধ করে পরপারে পাঠিয়েছে সাফায়েত হোসেন রানা। এখন পুলিশও মামলা নিচ্ছে না। এমনকি তাদের অব্যাহত হুমকি-ধামকির কারণে আমি বাড়িতে যেতে পারছি না। যে কোন সময় তারা আমাদের উপর হামলা করতে পারে।’

তিনি বলেন- ‘রানার কারণে আমার মেয়ে আমাদের ছেড়ে চিরদিনের জন্য পরপারে চলে গেছে। আমরা তার দৃষ্টান্তমূলক শাস্তি চাই।’

এ বিষয়ে জানতে সাফায়েত হোসেন রানার ব্যবহৃত নাম্বারে বারবার কল দিলেও তাকে পাওয়া যায়নি।

তবে অভিযুক্ত প্রেমিক সাফায়েত হোসেন রানার বাবা শাহ আলম মাস্টার বলেন- ‘তাদের মেয়ে আত্মহত্যা করেছে। এখন আমাদের উপর দায় চাপিয়ে দেয়ার চেষ্টা করছে।’

এ পর্যায়ে তিনি দুজনের মধ্যে প্রেমের বিষয়টি স্বিকার করে বলেন- ‘আমি যদি আগে জানতে পারতাম তাহলে এমনটা হতে দিতাম না।’ তবে ১৫ লক্ষ টাকা তিনি আখিঁর পরিবারকে দিতে চেয়েছিলেন বলে স্বিকার করেন। তিনি বলেন- আত্মিয়-স্বজনদের নিয়ে বসা হয়েছিল। কোন ধরণে ঝামেলা যেন না হয় এর জন্য আমি ১৫ লক্ষ টাকা দিতে রাজি হই।’

এ ব্যাপারে লাখাই থানার ওসি (তদন্ত) অজয় চন্দ্র দেব জানান- আঁখি ও তার চাচাত ভাই সাফায়াত হোসেন রানার মধ্যে দীর্ঘ দিনের প্রেমের সম্পর্ক ছিল বলে ধারণা করা যাচ্ছে। কিন্তু তার মৃত্যুর বিষয় নিয়ে এখন পর্যন্ত সঠিক কোন তথ্য প্রমাণ দিতে পারেনি। যার কারণে মামলা আমলে নেয়া হচ্ছে না।

উল্লেখ্য- এর আগেও মেয়ে সংক্রান্ত একাধিক ঘটনা ঘটিয়েছে সাফায়েত হোসেন রানা। এছাড়া একই উপজেলার মুড়াকরিতে এক কিশোরীকে উত্যক্তের দায়ে গণপিটুনি খায় সে।

এই বিভাগের আরো নিউজ

সেপ্টেম্বরে এইচএসসি পরীক্ষা!
সিলেটে অপহরণকারী চক্রের চার সদস্য কারাগারে
বাতিল হচ্ছে পিইসি-জেএসসি পরীক্ষা!
হবিগঞ্জ-সিলেট-সুনামগঞ্জের কৃষকরা পাচ্ছেন নগদ টাকা
সিলেটে আরও ৪৪ জনের করোনা শনাক্ত
সুনামগঞ্জে কমছে বন্যার পানি, বাড়ছে ‘নদী ভাঙন’
সুনামগঞ্জে বন্যার পানিতে ডুবে মৃত্যু ২, বিভিন্ন জেলায় ৭
৬৭ যাত্রী নিয়ে লন্ডন থেকে সরাসরি সিলেট আসলো বিমান

আজকের সর্বশেষ সব খবর