আদালতে ইওর ওনার বলে বিচারকে কাছে জামিন প্রার্থনা অথবা কোন আবেদন এর শুনানী করারই আইনজীবীদের পেশা। সকাল থেকে বিকেল পর্যন্ত আদালত প্রাঙ্গনে ব্যস্থতার শেষ নেই একজন আইনজীবীর। কিন্তু আসন্ন হবিগঞ্জ পৌরসভা নির্বাচনে হবিগঞ্জ পৌর এলাকার উন্নয়নের প্রত্যাশায় বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদের আইনজীবীরা এখন শুধু জামিনের প্রার্থনাই করছেন না। তারা বাড়ী বাড়ী গিয়ে নৌকার ভোটও প্রার্থনা করছেন।

বুধবার দুপুর ২টা থেকে সন্ধ্যা পর্যন্ত সমগ্র শহরে শতাধিক আইনজীবী হাতে লিফলেট নিয়ে নৌকার ভোট প্রার্থনা করেন।

আইনজীবীদের এই ভোট প্রার্থনার দৃশ্য নির্বাচনী প্রচারনায় এনেছে নতুন আমেজ। ভোটাররাও সচেতন এই পেশাজীবীর আহবানে ইতিবাচক সাড়া দিচ্ছেন বলে জানান জেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক এডভোকেট মো. আলমগীর চৌধুরী।

বুধবার দুপুরে জেলা আইনজীবী সমিতির নতুন ভবনের সামনে বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদের উদ্যোগে আনুষ্ঠানিক প্রচারনা অভিযানের উদ্বোধন করেন জেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক এডভোকেট মো. আলমগীর চৌধুরী।

এডভোকেট সুলতান মাহমুদের সঞ্চালনায় বক্তৃতা করেন জেলা আওয়ামী লীগের সাবেক যুগ্ম-সাধারন সম্পাদক এডভোকেট লুৎফুর রহমান তালুকদার, সাবেক পিপি এডভোকেট আকবর হোসেন জিতু, জিপি-ভিপি এডভোকেট আব্দুল মোছাব্বির বকুল।

প্রচারনা কর্মসূচির উদ্বোধনকালে এডভোকেট আলমগীর চৌধুরী হবিগঞ্জ পৌর এলাকার উন্নয়নের স্বার্থে সকল পেশাজীবী সংগঠনকে নৌকার পক্ষে কাজ করার আহবান জানান।

পরে শহরের ১,২ ও ৩ নং ওয়ার্ডে এডভোকেট আফিল উদ্দিন এর নেতৃত্বে একটি টিম, ৪, ৫ ও ৬ নং ওয়ার্ডে এডভোকেট সৈয়দ আফজাল আলী দুদুর নেতৃত্বে একটি টিম এবং ৭, ৮ ও ৯নং ওয়ার্ডে এডভোকেট সালেহ আহমেদ এর নেতৃত্বে একটি টিম লিফলেট নিয়ে ঘরে ঘরে প্রচারনা অভিযান শুরু করে। প্রতিদিন দুপুর ২টা থেকে সন্ধ্যা পর্যন্ত এই প্রচারনা অব্যাহত থাকবে বলে সংগঠনের পক্ষ থেকে নিশ্চিত করা হয়েছে।