হবিগঞ্জ পৌরসভা নির্বাচনে প্রত্যেক মেয়র প্রার্থীরা ৩টি করে মাইক ব্যবহারের অনুমতি পেয়েছেন। এছাড়া প্রত্যেক সাধারণ কাউন্সিলর ও সংরক্ষিত নারী কাউন্সিলর প্রার্থীরা একটি করে মাইক ব্যবহার করতে পারবেন। তবে বেলা ২টার পর থেকে রাত ৮টা পর্যন্ত এই মাইক ব্যবহার করা যাবে বলেও নির্দেশনা দেয়া হয়। একই সাথে একটি গাড়ীতে একাধিক মাইক ব্যবহার করা যাবে না।

সোমবার বিকেলে হবিগঞ্জ জেলা প্রশাসন সম্মেলন কক্ষে সকল প্রার্থীদের নিয়ে আচরণবিধি সম্পর্কিত এক সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়।

সভায় আরও জানানো হয়, নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন হয় এমন কোন কর্মকাণ্ড চালানো যাবে না। এছাড়া মিছিল, শোডাউন বা মোটরসাইকেল শোভাযাত্রা বের করা যাবে না। একজন প্রার্থী অন্য একজন প্রার্থীকে আঘাত করে কোন কথা বলতে পারবেন না। আচরণবিধি লঙ্ঘন হলে আইনগত ব্যবস্থা নেয়া হবে বলেও প্রশাসনের পক্ষ থেকে জানানো হয়।

এ সময়, প্রশাসন সকল প্রার্থীকে আশ্বস্থ করে হবিগঞ্জ পৌরসভা নির্বাচন শতভাগ উৎসবমূখর, নিরপক্ষে এবং সুষ্ট হতে যা যা প্রয়োজন তাই করবে।

জেলা প্রশাসক মো. কামরুল হাসানের সভাপতিত্বে সভায় হবিগঞ্জ পৌরসভা নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতারী সকল প্রার্থীরাই উপস্থিত ছিলেন। আগামী ২৮ ফেব্রুয়ারি হবিগঞ্জ পৌরসভা নির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।