হবিগঞ্জ-শায়েস্তাগঞ্জ সড়কে জমাট বাধা মাটি গলে এখন মৃত্যুপুরিতে পরিণত হয়েছে। যেকোন ধরণের যানবাহন অতীব সর্তকতা অবলম্বন করে চলাচল করতে হচ্ছে নতুবা ধাক্কা দিয়ে গাড়ী নিয়ে আসা যাওয়া করতে হচ্ছে। ইতোমধ্যে বেশ কিছু মোটরসাইকেল আরোহী রাস্তায় জমাট বাধা কাদা মাটিতে পড়ে আহত হয়ে প্রাথমিক চিকিৎসা নিয়েছেন।

শনিবার (৬ মার্চ) রাত ৮টার দিকে সরেজমিনে দেখা যায়, পাইক পাড়া থেকে প্রায় ২ কিলোমিটার রাস্তা মোটরসাইকেল আরোহীরা পায়ে হেটে পথ পাড়ি দিচ্ছেন। ইতোমধ্যে অনেকে কাদা মাটিতে পড়ে লন্ডবন্ড হয়েছেন আবার অনেকে আহত হয়ে প্রাথমিক চিকিৎসা নিয়েছেন।

স্থানীয় বাসিন্দারা জানান, ইটবাটার জন্য মাটি ও বালু বহনকারী ট্রাক্টরের অবাধ চলাচলের কারণে কার্পেটিং রাস্তায় মাটি জমাট বেধেছে, আর বৃষ্টি হওয়ার সাথে সাথে সেগুলো গলে রাস্তায় একাকার হয়ে গেছে। তাছাড়া প্রায়শই এসব ট্রাক্টর সাথে দূঘটর্না ঘটে।

রাস্তার পাশ দিয়ে মোটরসাইকেল ধাক্কিয়ে নিয়ে আসা এডভোকেট খোকন গোপ বলেন, অনেক কষ্টে মোটরসাইকেল নিয়ে হেটে যাচ্ছি, হাটতে পারতেছিনা, পা স্লিপ করে পড়ে যাচছি, পা রাখার কোন অবস্থা নেই। সড়কে এসব অবৈধ যানবাহন চলাচল বন্ধ না করলে এই রাস্তাটি মৃত্যুপুরিতে পরিণত হয়ে যাবে